সিনিয়র গার্লফ্রেন্ড, পর্ব ২, Senior Girlfriend part 2

 সিনিয়র গার্লফ্রেন্ড, পর্ব ২, Senior Girlfriend part 2

পর্ব ২

লেখক সাদমান আদ্-দ্বীন 

সিনিয়র গার্লফ্রেন্ড, পর্ব ২, Senior Girlfriend part 2


আমার সাথেই এমন হয় সবসময়। ক্লাস ৯ এ ছিলাম,


একদিন হঠাৎ আমার বাবা বাসায় এসে আমাকে বললেন প্রতীক আমার ড্রয়ারে যে ফাইলটা ছিলো সেইটা কই?

আমিঃ জানি না তো বাবা

বাবাঃ সত্যি করে বল, আমি জানি ফাইল তোর কাছেই আছে

আমিঃ আমি সত্যিই জানি না

বাবাঃ দেখ ফাইল টা অনেক ইম্পরট্যান্ট 

আমিঃ আমি জানি না

বাবাঃ কালকে রাতে তুই আমার রুমে গেছিলি, দেখ বাবা ইয়ার্কি করিস না

আমিঃ সত্যিই নেই নি। জানি না কি ছিলো সেই ফাইলে, তবে সেদিনের পর মা বাবা আমার সাথে আর কথা বলে নি।


এক মাস পর বাবার ব্যাগে সেই ফাইল পাওয়া গেলো। সেদিন বাবা আমাকে সরিও বলে নি। রাতে খাওয়ার সময় শুধু জিজ্ঞেস করলো প্রাইভেট না স্কুলে টাকা লাগবে কি না। সেদিন আমি চুপ, আর কথা বলা হয়নি। এরপর থেকে বাসায় খুব কমই কথা বলতাম।


এস এস সি পরিক্ষার পর,


ভাইয়া বিদেশ থেকে দেশে এসেছে। একদিন দেখি ভাইয়া অনেক টেনশনে আছে।

আমিঃ কোনো সমস্যা? 

ভাইয়াঃ সমস্যা কিন্তু তুই কিছু করতে পারবি না

আমিঃ কি হয়েছে বলো

ভাইয়াঃ আমার গার্লফ্রেন্ডের বিয়ে ঠিক হয়ে গেছে।

সেদিন ভাইয়ার ফোন থেকে লুকিয়ে ভাবির নাম্বার নিয়ে ভাবির সাথে সব প্লান করে ভাবিকে বাসা থেকে নিয়ে আসি। ভাবিকে একটা সেফ জায়গায় রেখে বাসায় আসতেই। মা বাবা আমাকে অনেক গালাগালি করে আর সাথে ভাইয়াও।

এরপরের কাহিনি তো সবার জানা। এসব অতীত ভাবতে ভাবতে চোখে পানি চলে আসলো।

পরেরদিন সকালে,আমি রেডি হয়ে ভার্সিটিতে যাচ্ছি এমন সময়,

মাঃ বাবা না খেয়ে কোথায় যাচ্ছিস? আমি কিছু না বলেই বেরোনো শুরু করলাম।

মাঃ আমরা কি এমন করেছি? যার জন্য এমন করছিস 

আমিঃ কি করবেন আপনারা? আমি আপনাদের সামনে আসলেও নাকি আপনাদের অসহ্য লাগে। তাই চেষ্টা করছি সামনে না আসার।

মাঃ আচ্ছা আমাদের দোষ টা কি?

বাবাঃ হ্যা, সেদিন নাহয় ভুল বুঝে বকা বকি করেছিলাম,  তাই বলে

আমিঃ সেদিন সেদিন সেদিন, মানে আপনাদের মাথায় একটুও বুদ্ধি নাই।

ক্লাস নাইনে থাকতে আপনার ভুলের জন্য যখন একমাস আমার সাথে কথা বলেন নি তখন মনে হয়েছে কিছু? একমাস পর আমার সাথে নরমাল হয়ে লাভ কি?

ভাই আমার ছিলো, তার ভালোবাসার জন্য এত ঝামেলা করে মাইর খেয়ে তাও তার ভালোবাসার মানুষটাকে তার কাছে এনে দিলাম, আর সে? সেদিন বলতে কোন কোন দিন ধরবো?

আপনাদের সেই ফাইলের ঘটনা আর ভাইয়ার বিয়ের ঘটনার মাঝে তো কম সময় ছিলো না। যখন আমি কথা বলতাম না আপনারা একবারও আমার কাছে জিজ্ঞেস করেছেন কেনো এমন করি?

মাঃ আগে যা হয়ে গেছে তা ভেবে কি লাভ?

আমিঃ জানি না, তবে আপনারাও তো ফাইল ঘটনায় এমনটাই করতে পারতেন। যাক আমার লেট হচ্ছে। 

ভাবি আজ বাসায় আসবো না। বলেই বেরিয়ে গেলাম।...........(চলবে)

Post a Comment

Previous Post Next Post