স্কুল জীবনের প্রেম পর্ব - 4 | School Jiboner Prem Part-4

স্কুল জীবনের প্রেম

পর্ব  ৪

লেখকঃ সাদমান আদ্-দ্বীন


বাবাঃ এইদিকে আয়, সত্যি কথা বলবি একটা?
আমিঃ কি?
বাবাঃ তোর গার্লফ্রেন্ড কে
আমিঃ হঠাৎ এই কথা
বাবাঃ দেখ বাপ, ডি এন এ বলে একটা জিনিস আছে। তোর মা আর আমি এতদিনে মিঙ্গেল হয়ে গেছিলাম।
এখন তুই সিঙ্গেল ঠিক হজ হচ্ছে না।

আমিঃ তুমি প্রেম করে ধরা পরেছিলা কিভাবে?
বাবাঃ তোর দাদি দেখে ফেলেছিলো
আমিঃ তাহলে মা কে বলো নজর রাখতে। এখন আমাকে আমার ফোন দেখতে দাও 

বাবাঃ তোমার ছেলের ভাব ভালো না
আমি ভাবলাম কালকে মেঘলা কে সাথে নিয়ে আমিও ফোন খুলবো।
পরেরদিন সকালে,
আমিঃ আজকে স্কুলে যাবো না
মেঘলাঃ তাহলে
আমিঃ গতকাল রাতে বাবা গিফ্ট দিয়েছে এইটা
মেঘলাঃ দেখি। ওয়াও।
আমিঃ এখন সারারাত কথা বলতে পারবো
মেঘলাঃ ক্লাস করবা না কেনো
আমিঃ ঘুরতে যাবো।
মেঘলাঃ নাহ, আজকে আমার একটা ফ্রেন্ডের সাথে দেখা করতে হবে। ক্লাসে চলো।
ক্লাসে এসে দেখি মেঘলা ক্লাসে নেই।
ক্লাস শেষ, 
দেখি মেঘলা আমাদের ক্লাসের একটা ছেলের সাথে মেঘলা অনেক্ক্ষণ আড্ডা দিচ্ছে। 

আমিঃ এইটা কে মেঘলা?
মেঘলাঃ ও এইটা, ওর নাম তানজিম, আমার বেস্ট ফ্রেন্ড
তানজিমঃ তুমি না সাদমান 
আমিঃ হ্যা, মেঘলা বাসায় যাবা না
মেঘলাঃ আসলে তানজিমের সাথে একটু ঘুরতে যাবো
তুমি চলে যাও।

আমিঃ আচ্ছা 
বাসায় চলে এলাম। খুব রাগ হচ্ছে,  হয়তো আমি ছাড়া অন্যকেউ ওর ক্লোজ হচ্ছে তাই।
মাঃ এসে খেয়ে নে
আমিঃ ভালো লাগছে না, এখন ডিসটার্ব করো না।
সন্ধ্যায় প্রাইভেট আছে। একটু ঘুমাবো।
একটু পর সোহান এসে,
সোহানঃ চল খেলতে যাবো
আমিঃ ভালো লাগছে না
সোহানঃ আরে চল তো। তোর ভালো লাগাচ্ছি।
আমিঃ মা একবারে প্রাইভেট পড়ে আসবো। টেনশন করো না।
বেরিয়ে,
কি জন্য ডাকলি
সোহানঃ আমরা বাকিরা ফোন কিনবো।
আমিঃ এখন
সোহানঃ হ্যা, চল।

ফোন কিনে ঘুরে ফিরে প্রাইভট পড়তে গেলাম। দেখি সেখানে মেঘলা তানজিমের পাশে বসেছে।

আমি কিছু না বলে সোহান দের সাথে পড়ে চলে গেলাম।
সোহানঃ কি রে, তোদের ঝগড়া হয়েছে নাকি।
আমিঃ না, ওর বেস্ট ফ্রেন্ডের সাথে ও গেছে।
সিয়ামঃ এভাবে চললে তো হবে না।
আমিঃ দেখি রাতে কথা বলবো।

রাতে,
বার বার কল দিচ্ছি, কিন্তু মেঘলার ফোন ব্যস্ত।

কিছুক্ষণ পর,
মেঘলাঃ সরি আসলে তানজিমের সাথে কথা বলছিলাম। 

আমিঃ একটা ছেলে কখনোই তার প্রিয় মানুষকে আরেকটা ছেলের সাথে দেখতে পারে না। 
আমার খারাপ লাগে তুমি ওর সাথে মিশলে

মেঘলাঃ তুমি আমাকে সন্দেহ করছো। ভালো তো
আমিঃ কথা টা সন্দেহ করার না, তোমাকে পাগলের মতো ভালোবাসি আমি। হয়তো এখন বুঝবা না।

মেঘলাঃ যদি তোমার জন্য আমি নিজের ফ্রেন্ড দের সাথে কথা না বলতে পারি, তবে দরকার নাই।

আমিঃ আচ্ছা বাই।
পরেরদিন স্কুলে,
সোহানঃ কি কথা বললি
আমিঃ সে তার বেস্ট ফ্রেন্ড কে ছাড়তে পারবে না।
সিয়ামঃ তাহলে
আমিঃ কিছুই না। তার কাছে আমার চেয়ে অন্য কারও দাম বেশি।
মেঘলাঃ আজকে না নিয়েই চলে আসলে যে
আমিঃ 
মেঘলাঃ কালকে রাতের জন্য সরি৷ একটু বেশি বলে ফেলেছিলাম 
আমিঃ সরি বলতে হবে না
তুমি নিজের ফ্রেন্ড কে নিয়ে ভালো থাকো। কাল থেকে ১ মাস স্কুল বন্ধ। আজকে তাকে সময় দাও। বাই

ক্লাস রুমে চলে গেলাম।
সোহানঃ কি সমস্যা তোর
আমিঃ আমার কি সমস্যা? 
সোহানঃ ও সরি বললো তো
আমিঃ ভালো করছে। আমার লাগবে না, ওর কাছে আমার দাম নাই।
সিয়ামঃ বেশি ইমোশনাল হচ্ছিস কেনো
আমিঃ আরে ধুর, আমার ইমোশন নাই। আজ রাতে আমি ঢাকায় যাবো। তোরা কি করবি?

সিয়ামঃ আমি যাচ্ছি ঢাকায়। 
সোহানঃ আমিও যাবো
আমিঃ তাহলে একসাথে চল। 

এদিকে মেঘলার ওখানে,
মায়াঃ আজ একা আসলি যে
মেঘলাঃ সাহেব রাগ করেছেন 
মায়াঃ কেনো
মেঘলাঃ আসলে আমি.............
ইতিশাঃ এতে কেউ রাগ করে
মায়াঃ তোর বয়ফ্রেন্ড যদি অন্য কোনো মেয়েকে সময় দেয় আর বলে বেস্ট ফ্রেন্ড তোর কেমন লাগবে?

ইতিশাঃ রাগ হবে
মায়াঃ তাহলে দ্বীনের রাগ হবে না কেনো। ও তো মানুষ। ওর প্রিয় জিনিস অন্য কারও কাছে দেখলে রাগ হবেই।
মেঘলাঃ সরিও বললাম, শুনলো না
মায়াঃ তুই কাল রাতে যা বলেছিস তারপর ও তোর সাথে কথা বলবে কেনো?
মেঘলাঃ তাহলে কি করবো?
আজ তো প্রাইভেট ও বন্ধ। 
মায়াঃ রাতে কথা বলিস।

স্কুল শেষ। আমি সোহান সিয়াম বায়েজিদ আকাশ ৫ জনই  ঢাকা যাবো। 

রাতে মেঘলা কল করছে কিন্তু ধরছি না। 
মেঘলা চিঠি দিচ্ছে কিন্তু তাও বারান্দায় আসছে না।

মেঘলা আমার বাসায় গেলো।
মেঘলাঃ আন্টি দ্বীন কোথায়?
মাঃ ও তো ঢাকায় গেছে। কেনো তোমাকে বলে নি?
মেঘলাঃ না তো আন্টি
মাঃ তোমাদের কি ঝগড়া হয়েছে?
মেঘলাঃ তেমন কিছু না।
মাঃ ও ওর মামার বাসায় গেছে। ঐখানে ওর মামাতো বোন রা আছে। কিছুদিন থাকবে।
মেঘলাঃ ওহ্। আচ্ছা আন্টি ঠিক আছে।

এদিকে তানজিম মেঘলা কে বার বার কল দিচ্ছে। 
মেঘলাঃ বার বার কল দিচ্ছো কেনো?
তানজিমঃ না এমনি। 
মেঘলাঃ দেখো এতো কল দেওয়া আমার পছন্দ না।
তানজিমঃ তোমার না দ্বীনের?
মেঘলাঃ সেইটা আমার পার্সোনাল ব্যাপার।
তানজিমঃ এক দিনেই এটিটিউড চেঞ্জ 
মেঘলাঃ যখন প্রেম ভালোবাসা বুঝতাম না তখন থেকে ওকে ভালোবাসি। আর ওর অপছন্দ এমন কোনো কিছুই করবো না।

এদিকে আমি ঢাকায় পৌছে গেছি।
সোহানঃ তোরা সবাই এড্রেস বল দেখি
আমিঃ ****** এই জায়গায় 
সিয়ামঃ আমারও ঐখানেই 
সোহানঃ আমারও ঐদিকেই 
বায়েজিদঃ আমারও আশেপাশেই যাওয়া
আকাশঃ আমার জায়গাও যাওয়ার পথেই পরবে
আমিঃ তাহলে একসাথেই চল সব।
মামার বাসায় এসে



.......................(চলবে)
x

স্কুল জীবনের প্রেম পর্ব - 4 | School Jiboner Prem Part-4

Post a Comment

Previous Post Next Post